ঐতিহ্যবাহী দাউদপুর হাটের নতুন ইজারাদার আহাদ আলী

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর) : দিনাজপুরের নবাবগঞ্জের ঐতিহ্যবাহী দাউদপুর হাট উন্মুক্ত দরপত্র আহ্বানের মাধ্যমে ইজারা দেওয়া হয়েছে।
নবাবগঞ্জ উপজেলা হাট-বাজার ইজারা কমিটি ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- গত ২৩ফেব্রুয়ারী উন্মুক্ত দরপত্রের মাধ্যমে দাউদপুর হাট ইজারার সর্বোচ্চ মূল্য দরদাতা মোঃ আহাদ আলী তার দরপত্র মূল্য-১৩ লক্ষ ৩০হাজার টাকা, তার নিকটতম দরদাতা মোঃ রাফিউল ইসলামের দরপত্র মূল্য-১২ লক্ষ ৫১ হাজার ২শত ৯৯ টাকা মাত্র।
উল্লেখ থাকে যে, হাটবাজার যাচাই বাছাই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সর্বোচ্চ দরদাতা হিসেবে মোঃ আহাদ আলীকে দাউদপুর হাট-বাজার ইজারাদার হিসেবে হাটের টোল (রাজস্ব) আদায়ের নিমিত্তে সকল প্রকার সিদ্ধান্ত চুড়ান্ত ভাবে গৃহীত হয়েছে।
এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার জানান, সরকারী নিয়ম অনুযায়ী উপজেলার সকল হাট-বাজার উন্মুক্ত দরপত্র আহ্বানের মাধ্যমেইজারা প্রদান করা হয়। দরপত্রে সর্বোচ্চ মূল্য দাতাকে যাচাই বাছাই কমিটির সিদ্ধান্ত ্অনুযায়ী হাট-বাজার ইজারা দেয়া হয়। দাউদপুর হাটের অবৈধ দখলদার এবং হাটের অবৈধ স্থাপনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, হাটে যদি কোন অবৈধ দখলদার এবং অবৈধ স্থাপনা থেকে থাকে তাহলে তদন্ত পূর্বক অপসারন করা হবে।
এ ব্যাপারে দাউদপুর হাটের নতুন ইজারাদার মোঃ আহাদ আলী জানান, সুষ্ঠ সুন্দর ভাবে এবং বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী হাটের টোল( রাজস্ব) আদায়সহ সকল কার্যক্রম পরিচালিত হবে, শুধু তাই নয় ঐতিহ্যবাহী এই হাটের উন্নয়নে সকল প্রকার কার্যক্রম যেমন, দীর্ঘদিনের সৃষ্ট ড্রেনেজ ব্যবস্থার নাজুক অবস্থা, বিশুদ্ধ খাবার পানির সমস্যা, গণশৌচাগারসহ সকল সমস্যার সমাধান করা হবে।

Next Post Previous Post