বড়াইগ্রামে প্রার্থী বাছাইয়ে ভোটের আগেই ভোট

জালাল উদ্দিন, গুরুদাসপুর থেকে : বড়াইগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বাছাইয়ে ভোটের আগেই ভোট অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদে সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত উৎসব মূখর পরিবেশে এ তিনটি বুথে ছাপানো ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে মোট ১৯ জন প্রার্থী ব্যাপকহারে নিজ নিজ প্রতীক সম্বলিত পোষ্টার, বিলবোর্ড ও ব্যানার টাঙানোর পাশাপাশি ভোটারদের বাড়ি বাড়ি গয়ে গণসংযোগ করায় গোটা উপজেলা জুড়ে নির্বাচনী আমেজ তৈরী হয়েছে। নির্বাচন অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার ৭ টি ইউনিয়ন এবং ২ টি পৌরসভার মোট ২৩৩ জন ভোটারের মধ্যে তিনটি বুথে ২২৮ জন ভোটার ভোট দেন। সকাল ১০ ঘটিকায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি পদে তিনজনের প্যানেল তৈরী করার জন্য ভোটাররা তিনটি করে ভোট দেন। ভোট গণনা শেষে সন্ধ্যা ৬ টায় ফলাফল ঘোষনা করা হয়।

এতে চেয়ারম্যান পদে যে তিনজন সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তারা হলেন- উপজেলা আ’লীগের সম্পাদক মিজানুর রহমান (আনারস), জেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী (ছাতা) এবং জেলা আ’লীগের শিক্ষা সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা (হাতি)। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল বারী রফিক (মাছ), যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম (মই) ও সাবেক ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা (গরুর গাড়ী) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সুরাইয়া আক্তার (মোমবাতি), আ’লীগ নেত্রী নার্গিস পারভীন (মোরগ) ও আনিসা বিলকিস (হরিণ)।

নির্বাচনে নির্বাচন কমিশন হিসাবে দায়িত্ব পালন করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. শাহজাহান কবির, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফ উদ্দিন সরকার, জেলা আ’লীগ সদস্য আবু হেনা মোস্তফা কামাল, এ্যাড. আহসান আলী টগর ও মাজেদুল বারী নয়ন। # মো. জালাল উদ্দিন



from BDJAHAN http://bit.ly/2SdwM3W
via IFTTT
Next Post Previous Post