ইসরাইলি খেলোয়াড় আনলে লিভারপুলে থাকবেন না সালাহ!

অনেক দিন থেকেই রোবার্তো ফিরমিনো লিভারপুল ছাড়বেন বলে গুঞ্জন চলছে। তাই বেকায়দায় পড়ার আগেই একজন মানসম্মত স্ট্রাইকার দলে চাইছেন কোচ ইয়ুর্গেন ক্লপ। রেড বুল সালজবার্গের ইসরাইলি স্ট্রাইকার মোয়ানেস দাবোউরকে পেতে চাইছেন তিনি। কিন্তু তাতে বেঁধেছে নতুন বিপত্তি। এ ইসরাইলিকে আনলে দল ছাড়ার হুমকি দিয়েছেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। এমন সংবাদই প্রকাশ করেছেন শীর্ষস্থানীয় ইংলিশ গণমাধ্যম দ্য এক্সপ্রেস।

চলতি ইউরোপা লিগে দারুণ খেলেছেন মোয়ানেস। অস্ট্রিয়ান লিগেও খেলেছেন দুর্দান্ত। গত মৌসুমেও দারুণ খেলেছিলেন। ৩২ ম্যাচে করেছিলেন ২২ গোল। সঙ্গে ছিল ৫টি এসিস্টও। তাই ফিরমিনোর বিকল্প হিসেবে তাকে মনে ধরেছে ক্লাবটির। চলতি জানুয়ারির দলবদলে তাকে পাওয়ার জন্য লিভারপুলের প্রধান স্কাউট ব্যারি হান্টার তাকে বিশেষ নজরেও রেখেছেন।

কিন্তু এ আলোচনা আগানোর আগে ক্লপকে দ্বিতীয় চিন্তা করতেই হচ্ছে। মুসলিম বিশ্বের সঙ্গে ইসরাইলের শত্রুতা বহু বছরের পুরনো। তাই মিশরীয় তারকা সালাহ দল ছাড়তে পারেন বলেই ধারণা করা হচ্ছে। এমন কিছু ইঙ্গিতও নাকি দিয়েছেন তিনি। এমনটাই জানিয়েছে দ্য এক্সপ্রেস। এছাড়া পুরনো কিছু উদাহরণও টেনে আনে তারা।

২০১৪ সালে বাসেলের হয়ে খেলাকালীন সময়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইসরাইলের শীর্ষস্থানীয় ক্লাব মাকাবি তেল আবিবের খেলোয়াড়দের সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানিয়েছিলেন সালাহ। সে ঘটনাকে কেন্দ্র করে সুইজারল্যান্ডে অনেক নেতিবাচক সংবাদ প্রকাশ হয়। ঝামেলা এড়াতে হাত মেলানোর আগে বুট পরিবর্তন করেন এ মিশরীয়।

মুসলিম বিশ্বের সঙ্গে ইসরাইলের দ্বন্দ্বের শুরুটা ১৯৬৭ সাল থেকে। ৫ জুন সিনাই উপদ্বীপে ইসরায়েলি সীমান্তে মিশরের সেনা সমাবেশের পর মিশরীয় বিমানক্ষেত্রে ইসরায়েলের অতর্কিত হামলায় যুদ্ধ শুরু হয় দুই দেশের। ছয় দিন ব্যাপী সে যুদ্ধে জয় লাভ করে ইসরাইল। মিশরের কাছ থেকে গাজা ভূখণ্ড ও সিনাই উপদ্বীপ, জর্ডানের কাছ থেকে পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম এবং সিরিয়ার কাছ থেকে গোলান মালভূমি ছিনিয়ে নেয় তারা।

The post ইসরাইলি খেলোয়াড় আনলে লিভারপুলে থাকবেন না সালাহ! appeared first on BD Time.



from BD Time http://bit.ly/2CDCAuQ
via IFTTT
Next Post Previous Post