নওগাঁ-৬ উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রের অপেক্ষায়

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি : গত ২৭ জুলাই আওয়ামী লীগ এমপি ইসরাফিল আলম মৃত্যু বরণ করায় আগামী ১৭ অক্টোবর উপ নির্বাচনের দিন ধার্য্য করেছেন নির্বাচন কমিশন। এতে বিএনপি অংশগ্রহণ করবে কিনা- এ নিয়ে কেন্দ্র ও জেলা কমিটি সিদ্ধান্ত না নিলেও থেমে নেই মনোনয়ন প্রত্যাশী ও তৃনমূল বিএনপি। সূত্র বলছে তৃনমূলের চাওয়া পুরণ করতে বিএনপি নির্বাচনে অংশগ্রহন অনেকটাই চাপে পড়েছেন।
জেলা ও উপজেলা বিএনপির সূত্র মতে, সাম্প্রতিক কালে দেশের সার্বিক নির্বাচনী পরিবেশ ও করোনা পরিস্থিতির কারণে উপ নির্বাচনে অংশগ্রহণ করা-না করা নিয়ে চিন্তাভাবনা করছে দলটি। যদিও বিএনপির অনেক নেতা ইতিবাচক ঈসারা পেয়ে দলীয়ভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে মনোনয়ন পেতে চেষ্টা-তদবিরের পাশাপাশি কর্মী সমর্থকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করছেন।
মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে – চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য লে. কর্ণেল (অব.) আব্দুল লতিফ খান, সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর, আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আহ্বায়ক বর্তমান নওগাঁ জেলা ও আত্রাই উপজেলা আহবায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসলাম রেজু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু, জেলা তাঁতী দলের সভাপতি আলহাজ্ব এছাহক আলী, নওগাঁ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আত্রাই উপজেলা বিএনপির যুগ্ন-আহবাক ফৌজদার শফিকুল ইসলাম বেলাল,নওগাঁ পৌর বিএনির আহ্বায়ক শেখ আব্দুর শুকুর।
নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ায় বিএনপির কর্মী-সমর্থকদের মাঝে নির্বাচন নিয়ে জল্পনা-কল্পনা চলছে বাজারে ও চা স্টলে। তবে নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে তাদের মাঝে একধরনের শংসয় রয়েছে।
জেলা ও উপজেলা বিএনপির একাধিক নেতা জানান, দীর্ঘদিন ধরে আমরা রাজনীতির মাঠের বাহিরে রয়েছি। নেতা-কর্মীদের উজ্জীবিত রাখতে নির্বাচনে অংশগ্রহন জরুরি বলে অভিমত ব্যক্ত করেন তারা।
আত্রাই উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক তছলিম উদ্দিন বলেন, নেতাকর্মীরা নির্বাচনে অংশ গ্রহণ করার পক্ষে। আমরা কেন্দ্রের ইতিবাচক সিদ্ধান্তের আশায় আছি।
জেলা বিএনপির আহ্বায়ক মাষ্টার হাফিজুর রহমান হাফিজ বলেন, বিএনপি নির্বাচন মুখী একটি দল। হাই কমান্ড থেকে কোন সিদ্বান্ত এখনও আসে নাই। এই সরকার ও নির্বাচন কমিশনের উপর জনগনের আস্থা নেই। দল যে সিদ্ধান্তগ্রহণ করবে তা বাস্তবায়ন করতে সকল নেতা কর্মি প্রস্তুত রয়েছেন।
জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু বলেন, আমরা মনে করি নওগাঁ-৬ বিএনপির আসন। এই আসনে অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন হয় তাহলে বিএনপি ব্যাপক ভোটে জয় লাভ করবে।
জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি বলেন, হাই কমান্ড যদি সিদ্ধান্ত নেয় এই উপনির্বাচনে অংশ গ্রহণ করবে।সে ক্ষেত্রে সকল নেতা কর্মিরা ভোট যুদ্ধে ঝাঁপিয়ে পড়বে।

Next Post Previous Post