আন্তঃনগর লালমনি ও রংপুর এক্সপ্রেসের সাথে বিশেষ শাটল ট্রেনের সংযোগ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : বন্যায় লালমনি-সান্তাহার রুটে গাইবান্ধার ত্রিমোহিনী থেকে বোনারপাড়া রেলওওয় স্টেশন পর্যন্ত ১ হাজার ফুট রেললাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রাজধানী ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল একটানা ১৫ দিন যাবত বন্ধ রয়েছে।

রেললাইন মেরামতের কাজ অব্যাহত থাকলেও ঈদ-উল আযহার আগে ট্রেন চলাচল পুনঃস্থাপন হবে কিনা সে বিষয়টি অনিশ্চিত। এতে গাইবান্ধা-সান্তাহার রুটের যাত্রীরা ঢাকার সাথে সরাসরি ট্রেন যোগাযোগ থেকে বঞ্চিত হচ্ছে। ফলে এবারের ঈদ যাত্রায় এপথের যাত্রীদের ভোগান্তি বাড়বে।

রেলওয়ে সুত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত বোনারপাড়া-গাইবান্ধা রেলপথ পুনঃস্থাপন না হওয়া পর্যন্ত মঙ্গলবার ৩০ জুলাই থেকে বোনারপাড়া-সান্তাহার রুটে রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস ট্রেন দু’টির বগুড়া, সোনাতলা ও বোনারপাড়ার ঢাকাগামী/ঢাকাফেরত যাত্রীদের জন্য সান্তাহার জংশনে বিশেষ শাটলের সংযোগ নিশ্চিত করা হয়েছে।

আপ রংপুর এক্সপ্রেস শাটল (শাটল-২) সান্তাহার ছাড়বে ৩টা ২০ মিনিট এবং বোনারপাড়া পৌছাবে ৪টা ৫০ মিনিটে। ডাউন রংপুর এক্সপ্রেস শাটল বোনারপাড়া ছাড়বে রাত ১০টা ১১ মিনিটে ও সান্তাহার পৌছাবে রাত ১১টা ৪৫ মিনিটে। আপ লালমনি এক্সপ্রেস শাটল (শাটল-১) সান্তাহার ছাড়বে সকাল ৯ টা ও বোনারপাড়া পৌছাবে ১০টা ৩২ মিনিটে। ডাউন লালমনি এক্সপ্রেস শাটল বোনারপাড়া ছাড়বে সকাল ১১টা ৪৫ মিনিটে ও সান্তাহার পৌছাবে দুপুর ১টা ২০ মিনিটে। শাটলগুলোয় এ অঞ্চলের যাত্রীরা ঢাকার টিকেট কেটে নিশ্চিতভাবে সান্তাহারে মূল ট্রেনে চলাচল করতে পারবে।

এদিকে বর্তমানে লোকাল এবং মেইল ট্রেন গাইবান্ধা থেকে বোনারপাড়া পর্যন্ত ট্রানজিট পদ্ধতিতে চলাচল অব্যাহত রয়েছে। এদিকে লালমনিরহাট ও দিনাজপুর থেকে ডাউন ট্রেনগুলো গাইবান্ধা স্টেশন পর্যন্ত চলাচল করছে। অপরদিকে সান্তাহার জংশন থেকে বোনারপাড়া পর্যন্ত মেইল ও লোকাল ট্রেনগুলো চলাচল করছে।

এছাড়া আন্তঃগর লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দু’টি পার্র্বতীপুর-সান্তাহার হয়ে ঢাকায় যাতায়াত করছে।



from BDJAHAN https://ift.tt/2YG1q9u
via IFTTT
Next Post Previous Post