জামিআ সিদ্দিকিয়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

সিলেট প্রতিনিধি : জামেয়া নূরিয়া ভার্থখলা মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ বলেছেন, আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) ছিলেন ইসলামের জন্য একনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ খাদেম। তিনি ইসলামী আন্দোলন ও ইসলামী শিক্ষা বিস্তারে তাঁর জীবনের দীর্ঘ কাল ব্যায় করেছেন। তিনি যুগশ্রেষ্ঠ আলেম, বুজুর্গ ও ইসলামী চিন্তাবিদদের সাহচর্য গ্রহণ করে সিলেট অঞ্চলে দ্বীনি শিক্ষা বিস্তারে এবং আল্লাহর জমিনে আল্লাহর খিলাফত প্রতিষ্ঠায় আজীবন চেষ্টা ও সাধনা করেছেন। তিনি বিভিন্ন মাদরাসা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এবং বৃহত্তর সিলেটের অসংখ্য মাদরাসার শুরা ও উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন। গতকাল (১৩ নভেম্বর) শুক্রবার সন্ধ্যায় নগরীর বালুচরস্থ জামিআ সিদ্দিকিয়ায় আলহাজ্জ সৈয়দ আতাউর রহমান (র.)-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে ও জামিআর উপ-পরিচালক মাওলানা রেজাউল হকের পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, খাদিমুল কুরআন পরিষদের সেক্রেটারি মাওলানা আবুল হাসান ফয়সল, মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপপরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহ জালাল (র.)-এর শিক্ষাসচিব মাওলানা আতাউল হক জালালাবাদী, খাদিমনগর ফয়জুল উলূম মাদরাসার মুহতামীম মুফতি ফয়জুল হক জালালাবাদী, মুক্তির চক মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুর রহমান, বনিয়াচং আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদাল হোসেন খান, জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, শামীমাবাদ মাদরাসার মুহতামীম হাফিজ মাওলানা সৈয়দ শামীম আহমদ, জিন্দাবাজারস্থ বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা কারী মুখতার আহমদ, সৈয়দপুর ফাজিল মাদরাসার প্রিন্সিপাল ড. হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, হালিয়ারপাড়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ মঈনুল ইসলাম পারভেজ, ইকরা বাংলাদেশ আল মাদানিয়া শাহী ঈদগাহের প্রিন্সিপাল মুফতি রশিদ মকবুল, শাহী ঈদগাহ শাহ মিরাজী জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা আবুযর রেজওয়ান, সৈয়দপুর সৈয়দ শামসুদ্দিন (র.) বালিকা মাদরাসার মুহতামীম হাফিজ মাওলানা মুহিবুর রহমান, বালুচর বায়তুল জান্নাত জামে মসজিদের খতীব মুফতি যাকারিয়া মাহমুদ, টিলাগড় মাদানীবাগ জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা আফতাবুজ্জামান মুহাম্মদ হেলাল।
আমন্ত্রিত বিশেষ মেহমানদের মধ্যে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন অধ্যাপক বজলুর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মেহেদী হাসান, সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক শিশু বিশেষজ্ঞ ডা. আখলাক আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলার রেজওয়ান আহমদ, আর্ক রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনতাছির আলী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, মরহুমের ছেলে ও জামিআ সিদ্দিকিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মবনু।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জামিআ সিদ্দিকিয়ার পরিচালক মুফতি মনসুর আহমদ। করিআনে পাক থেকে তেলাওত করেন জামিআ সিদ্দিকিয়ার ছাত্র কাওসার আহমদ। মাহফিল শেষে দোয়া পরিচালনা করেন প্রধান অতিথি মাওলানা মজদুদ্দীন আহমদ।
জামিআ সিদ্দিকিয়ায় আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রিন্সিপাল হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ।

Next Post Previous Post