বিশ্বনাথে ১৭ বছর পর নির্বাচন : আনন্দিত ভোটাররা

বিশ্বনাথ প্রতিনিধি :: দীর্ঘ ১৭ বছর পর সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়নবাসীর মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা প্রচারে ব্যস্ত হয়েছেন। অনেক প্রার্থী ইউনিয়নের ভোটারদের কাছে তাদের বিভিন্ন প্রতিশ্রুতি তুলে ধরতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। এত বছর পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে দেখে ভোটাররাও আনন্দিত।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সীমানা জটিলতার কারণে দীর্ঘ ১৭ বছর ধরে উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ছিল। অবশেষে মামলার জটিলতা নিরসনের পর গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন ওই ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুসারে আগামী ২৯ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৪ অক্টোবর, যাচাই-বাছাই ৫ অক্টোবর ও মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ১২ অক্টোবর।
দশঘর ইউনিয়নের কয়েকজন ভোটারের সঙ্গে কথা হলে তারা জানান, একশ্রেণির দুর্নীতিবাজ ও প্রভাবশালী রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপে দীর্ঘদিন তারা ভোটাধিকার থেকে বঞ্চিত ছিলেন। এছাড়া দীর্ঘদিন ধরে নির্বাচন না হওয়ায় যারা ক্ষমতায় ছিলেন তাদের কোনো জবাবদিহিতা না থাকায় ইউনিয়নবাসীর তেমন কোনো উন্নয়ন হয়নি। এবার নির্বাচনের তারিখ ঠিক থাকলে তারা পছন্দের প্রার্থীকে বেছে নেওয়ার সুযোগ পাবেন।
জানা গেছে, এই নির্বাচনে সাবেক ইউপি মেম্বারদের মধ্যে কয়েকজন অংশ নিতে পারেন। তবে বেশিরভাগই নতুন মুখ। আওয়ামী লীগ-বিএনপির কয়েকজন চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। এরই মধ্যে তারা নির্বাচনী কাজ শুরু করে দিয়েছেন।
বিশ্বনাথ উপজেলার নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার নিশ্চিত করেছেন, আগামী ২৯ অক্টোবর উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
Next Post Previous Post