গাইবান্ধায় ১ লক্ষ ৬৫ হাজার ৯ শত ৭০ জন পাবে ২৪৯০ টন ভিজিএফ চাল

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : ভোলানারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) প্রকল্পের অধীনে ইদ-উল-ফিতরের উপলক্ষে গাইবান্ধা জেলায় দরিদ্র ও অতি দরিদ্রদের জন্য সরকার দুই হাজার ৪৯০ মেট্রিক টন চাল বরাদ্দ করেছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসের সূত্র জানা যায়, ঈদ-উল-ফিতরের আগে উপজেলার চারটি পৌরসভা সহ মোট সাতটি উপজেলার মোট ১, ৬৫, ৯৭০ জন কে ভিজিএফ কার্ডে চাল বিতরণ করা হবে।
এর মধ্যে ফুলছড়ি উপজেলার ২৭,২০৯ জন , সুন্দরগঞ্জ উপজেলার ২৮,৮৯৯ জন, সাঘাটা উপজেলার ১৫,১৬০ জন, গোবিন্দগঞ্জ উপজেলার ২৮,২২২ জন, সাদুল্যাপুর উপজেলার ১৫,৭৬২ জন, সদর উপজেলার ২৩,৭৫২ জন এবং পলাশবাড়ী উপজেলার ১৩, ০৭৩ জন এ সুবিধা পাবে।
এছাড়া গাইবান্ধা পৌরসভা , গোবিন্দগঞ্জ পৌরসভা,সুন্দরগঞ্জ পৌরসভার জন্য ৩০৮১ কিলোমিটার, এবং পলাশবাড়ী নবগঠিত পৌরসভায় ১৫৪০ টি কার্ড বরাদ্দ দেওয়া হয়েছে।
উপ সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ সাহেদুল বলেন, প্রতিটি সুবিধাভোগী ১৫ কেজি চাল পাবে, যাতে তারা ঈদুল ফিতর উদযাপন করতে পারে, মুসলমানদের জন্য সবচেয়ে বড় ধর্মীয় উৎসবগুলির মধ্যে একটি,এ উৎসবে যাতে কোন খাদ্য সংকট না হয় সে লক্ষে বর্তমান সরকার এই উদ্দ্যোগ।
জেলা প্রশাসক (ডিসি) আবদুল মতিন বলেন, সুবিধাজনকভাবে স্বল্প সময়ের মধ্যেই সুবিধাভোগীকে চাল বিতরণ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) কে নির্দেশ দেওয়া ।
সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, ডিসি নির্দেশনা অনুযায়ী ঈদের উৎসবের আগে ভিজিএফ চাল বিতরণকারীদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।


from BDJAHAN http://bit.ly/2QFTHSm
via IFTTT
Next Post Previous Post